সোমবার , অক্টোবর ২৩ ২০১৭ | ৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ
Breaking News
Home / ধর্ম ও ইতিহাস / অধ্যাপক ডাঃবদিউজ্জামান ভূইয়া , মুন্সীগজ্ঞ-১ ( শ্রীনগর-সিরাজদিখান ) সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশী :

অধ্যাপক ডাঃবদিউজ্জামান ভূইয়া , মুন্সীগজ্ঞ-১ ( শ্রীনগর-সিরাজদিখান ) সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশী :

 

অধ্যাপক ডাঃবদিউজ্জামান ভূইয়া ( ডাবলু )

মুন্সীগজ্ঞ-১ ( শ্রীনগর-সিরাজদিখান ) সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশী :
*****************************************************************
রাজনীতি ও মানুষের জীবন জীবিকানির্বাহ করার জন্য অনেকগুলি স্তরে এ সাজানো হয়েছে। প্রতিটি স্তরের আলাদা আলাদা গুরুত্ব আছে। প্রত্যেক স্তরে অনেক কিছু শিখতে হয় এবং শিখাতে হয়। আবার রাজনীতিতে অনেকগুলি স্তর আছে। তার মধ্যে উন্নতম ছাত্র রাজনীতি ,যুব রাজনীতি, পেশাজীবি রাজনীতি ইত্যাদি। প্রতিটি রাজনৈতিক স্তরের আলাদা আলাদা দায়িত্ব ও কর্তব্য আছে।

ছাত্র রাজনীতির দায়িত্ব্য ছাত্রদের কল্যানের জন্য যে কোন কাজ বা সিদ্ধান্ত নেওয়া। তাতে সমাজের সকল জনগনকে একত্রিত করা। প্রয়োজনে আন্দোলনে যাওয়া। ছাত্র রাজনীতি ছাত্রদের স্বার্থ নেতাদের স্বার্থ নয় বা চামচাগীরি’র প্রতিযোগিতা নয়।

অধ্যাপক ডাঃবদিউজ্জামান ভূইয়া ডাবলু, উনি চট্টগ্রাম মেডিকেল কলেজের ছাত্র, ছাত্র থাকা অবস্থায় তিনি কলেজ ছাত্রলীগের সভাপতি ও নির্বাচিত কলেজ ছাত্রসংসদের ভিপি ও ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ছিলেন। সেই সময় হয়েছিলেন যখন জিয়া-এরশাদ শাসন আমল ছিল।

একজন মেডিকেল ছাত্র হিসেবে এর চেয় ভাল রাজনৈতিক অবস্থা হতে পারে বা আছে বলে আমার জানা নাই। এরপর জীবিকা ও ভাল ডাক্তার হতে হবে এবং এম বি বি এস থেকে অধ্যাপক। যা একমাত্র পরিশ্রম করা ছারা বিকল্প নেই। তারপর সময় করে আবার রাজনীতি। যা এককথায় অনেক অসাধ্য সাধন করা কাজ যা তিনি করেছেন। আমরা থাকে শ্রদ্ধা জানায়।

সংগৃহীত

About Shishir

Check Also

আমার পরিচয় [ সৃষ্টিতত্ত্ব ] : ধর্ম, দর্শন ও বিজ্ঞান অনুসারে।

আমার পরিচয় [ সৃষ্টিতত্ত্ব ]: ধর্ম, দর্শন ও বিজ্ঞান অনুসারে। হযরত শীষ (আঃ) : ****************** …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *